রওশন এরশাদকে জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করে তার স্বাক্ষর ছাড়া অন্য কারও স্বাক্ষর গ্রহণ না করতে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে দলটির রওশন পন্থী নেতাকর্মীরা। আজ বৃহস্পতিবার বিকালে রাজধানীর আগারগাঁওয়ে ইসি কার্যালয়ে এসব চিঠি পৌঁছে দেওয়া হয়। রওশনপন্থীদের অন্যতম নেতা দলটির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এমপি এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে জাতীয় পার্টির একাংশের সংবাদ সম্মেলনে রওশন এরশাদকে পার্টির চেয়ারম্যান ঘোষণা করা হয়।

অন্যদিকে, জিএম কাদের জাপার চেয়ারম্যান, তার স্বাক্ষর ছাড়া অন্য কারো স্বাক্ষর গ্রহণ না করতে কাদের পন্থীদের একটি চিঠি বেশ কয়েকদিন আগেই ইসিতে জমা হয়েছে বলে জানিয়েছেন দলটির দপ্তর সম্পাদক সুলতান আহমেদ। তিনি জানান, অনেক আগেই জিএম কাদেরকে চেয়ারম্যান হিসেবে পার্লামেন্টারি বোর্ড গঠন করে ইসিতে চিঠি জমা দেয়া হয়। সুতরাং তার স্বাক্ষর ছাড়া কারো স্বাক্ষর গ্রহণ করতে পারবে না ইসি।

আজ চিঠি জমার পরে দলটির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম বলেন, দলের গঠনতন্ত্র নির্বাচন কমিশনে আগেই জমা দেওয়া আছে। আমরা সুনির্দিষ্ট ধারা উল্লেখ করে জানিয়েছি এখন থেকে দলের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন রওশন এরশাদ। দলের গঠনতান্ত্রিক নিয়মে নির্বাচিত হয়েছেন তিনি। এখন থেকে রওশন এরশাদের স্বাক্ষর ছাড়া যেন অন্য কারও স্বাক্ষর গ্রহণ না করা হয়, এ বিষয়টি ইসিকে জানানো হয়েছে।

তিনি জানান, রওশন এরশাদকে জাপার চেয়ারম্যান করে ১৩ সদস্যের একটি সংসদীয় বোর্ড গঠন করে রওশনপন্থীরা। যাতে জিএম কাদেরকে সদস্য ও মশিউর রহমান রাঙাকে সদস্যসচিব রাখা হয়েছে। জাতীয় সংসদে আগামী ৮ সেপ্টম্বর এ পক্ষের সংসদীয় বোর্ডের সভা ডেকেছেন রওশন এরশাদ।