আপনি যদি গ্রীস্মের উত্তাপে ভোগেন, গ্রীস্মের আলো আপনাকে প্রচুর জ্বালা দেয়, তাহলে আপনার জন্য সনি এনেছে ব্যক্তিগত তারবিহীন এয়ার কন্ডিশনার। আপনি ট্রেনে কিংবা কোন ভিরের জায়গায় গেলে আপনাকে শীতল করবে সনির এই অত্যাধুনিক প্রযুক্তি।

সনির অত্যাধুনিক ডিভাইসটির নাম রিয়ন পকেট ( reon pocket)। এটি ব্যক্তিগত এয়ার কন্ডিশনার এই পোর্টেবল এয়ার কন্ডিশনার হিটার হিসেবেও ব্যবহার করা যায়

পোর্টেবল, পরিধানযোগ্য ডিভাইসটি সোনির স্টার্টআপ ত্বরণ প্রোগ্রামের অংশ হিসাবে তৈরি হয়েছিল এবং কেবলমাত্র সংস্থার ভিড়ফান্ডিং ওয়েবসাইটে অর্থায়ন করা হয়েছিল।

টোকিওতে ব্যবসায়ীদের তাদের প্রয়োজনীয়তা এবং স্যুট পরার সময় তারা কীভাবে শীতল হতে পছন্দ করবে সে সম্পর্কে সমীক্ষা করার পর সনি এই মডেল তৈরি করেছিলেন। এটি থার্মোইলেকট্রিক কুলিং ব্যবহার করে কাজ করে এবং বলা হয় যে পরিধানকারীর দেহের তাপমাত্রা ২৩ ডিগ্রি ফারেনহাইট (১৩ ডিগ্রি সেলসিয়াস) কমিয়ে আনতে সক্ষম হবে। বর্ণালীটির অন্য প্রান্তে, ব্যবহারকারীরা প্রায় ১৪ ডিগ্রি ফারেনহাইট (৮ ডিগ্রি সেলসিয়াস) গরম করতে পারেন।

ডিভাইস টি অ্যানড্রয়েড ও আইফোন এর মাধ্যমে সহজেই পরিচালনা করা যায়। অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে সহজেই তাপমাত্রা নিয়ন্ত্রণ করে খুব সুন্দর ভাবে ডিভাইসটি ব্যবহার করা যায়।

রিয়ন পকেট নামের এই ডিভাইসটি কেনার চাহিদা অনেকগুণ বেড়ে যাচ্ছে। ইন্টারনেট থেকে প্রি পেমেন্ট এর মাধ্যমে সবাই ব্যক্তিগত এই এয়ারকন্ডিশনার অর্ডার করছে।