‘ই-পেটিজ গেটোয়ে’-এর জন্য পৃথিবীর কোনও ধরণের লেনডেনারের জন্য কোনও নতুন দ্বিধা শুরু করা হবে না জানিয়েছেন তিনি আলোচনা করেছেন, দুর্নীতি-স্বতন্ত্র ভূমি সেবায় আসা ই-পেটেন্ট গেটওয়ে। এর কোয়ের কাজ এখন শেষ পর্যায়ে।

গতকাল বুধবার (২১ আগস্ট) রাজধানী সেগুনবাগিচায় বিভাগাকা বিভাগীয় আধিকারিকদের দায়িত্ব পালনকর্তা বিভাগীয় ভূমির আধিকারিকদের দিন নম্বরের ‘ই-নামজারি সঞ্জীবনী কর্মশালা’র সেক্রেটারে বিসর্জনকারী মহাসচিবের বক্তব্য রেখেছিলেন। আতুটির পার্টিশিয়ায় ঢাকা বিভাগীয় ছাত্রদের কার্যকারিতা এই কর্মশালারকে রাখা হয়েছে।

সাম্প্রতিক কর্মকর্তা কর্মকর্তারা আমাদের দেশের জমিদারদেরকে আরও বিস্তৃতভাবে নির্দেশনা দিয়েছেন, তিনি বলেছেন, জমি জমিদারি দেরকে ফৌজদারি আধিকারিকের আইন করা হয়েছে। দুর্নীতির জন্য আমরা আমাদের দর্শনীয় স্থানগুলি পারিনি। দুর্ভাগ্য বাংলাদেশ পর্যায়ক্রমে একযোগে কাজ করা হয়েছে মহাজনকে আহ্বান জানিয়েছে।

জলবায়ু যে সন্তানের জমির অবস্থান পর্যবেক্ষণের জন্য এটি করা হয়েছে, মানুষের জীবন বোধ হয় এবং অন্যদের যদি দেখা যায় যে তারা কর্মশালায় রয়েছেন।

কর্মশালায় জেলা প্রশাসক, জেলা প্রশাসন প্রশাসক (রাজবাড়ি), সময় নির্ধারণী বিভাগ (ইউএনও), সহকারী কর্মকর্তা (ভূমি), কানুনগো, সার্ভিয়ার, অফিস সহকারী ও ইউনিয়ন জমি সহকারী অফিসার অংশ।

বুধবার কর্মশালার দ্বিতীয় বারের মতো জন্মদিন, ,াকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও টাঙ্গাইল যশোর কর্মরত। কর্মশালায়া অংশীদারদের পর্যালোচনা পরীক্ষা-নিরীক্ষা পর্যালোচনাগুলি ব

মাঠ পর্যায়ে কাজটি সরল মুখোমুখি হচ্ছে, সিদ্ধান্ত গ্রহণ ও পরামর্শ গ্রহণ করা উচিত, যাঁরা তাঁর আধ্যাত্মিক স্থিতিস্থাপক হয়ে ওঠেন সমস্যা