স্টিকি নোট পেপার কি!!-!!

স্টিকি নোট পেপার একটি ছোট টুকরা কাগজ যার পিছনে আঠালো আঠালো ফালা দেওয়া থাকে। এটি সাময়িকভাবে নথিতে এবং অন্যান্য পৃষ্ঠায় নোটগুলি সংযুক্ত করার জন্য তৈরি করা হয়। একটি নিম্ন-চাপ, চাপ-সংবেদনশীল আঠালো নোট সহজে সংযুক্ত করা যাবে, সরানো এবং এমনকি অবশিষ্টাংশ ছাড়াই অন্যত্র পুনরায় পোস্ট করা যাবে। এটা মূলত বর্গাকার এবং হলুদ, লাল, গোলাপি ইত্যাদি রঙের পাওয়া যায় যা চাপ-সংবেদনশীল আঠা যুক্ত। এটি সহজেই এক জায়গা থেকে অন্য জায়গায় পুনরায় পোস্ট করা যায়।

কেন প্রয়োজন স্টিকি নোট!!-!!

শিক্ষার্থীদের পড়াশোনাকে আনন্দময় করার জন্য স্টিকি নোট সুন্দর একটি মাধ্যম। স্টিকি নোট বিভিন্ন ভাবে ব্যবহার করা যেতে পারে। আমরা যখন বই রিডিং পড়ি তখন দেখা যায় কিছু গুরুত্বপূর্ণ নোট লিখে রাখার প্রয়োজন হয়। সেগুলো শিক্ষার্থীরা খাতায় লিখে রাখে এবং প্রায় সময় সে খাতাগুলো থেকে আর লেখা সহজেই পাওয়া যায় না। কিন্তু বইয়ের মাঝে যদি লিখে রাখা যায় তাহলে সেটা হয়ে ওঠে আরো আনন্দময়। শিক্ষার্থীরা পড়াশোনা করতে আরো আগ্রহ প্রকাশ করবে। স্টিকি নোটের মাধ্যমে বইয়ের কোনো গুরুত্বপূর্ণ নোট লিখে রাখলে তা আবার পড়ার সময় সহজে ব্রেনে প্রবেশ করবে। ছাত্রদের উক্ত বিষয়টি সহজে পরিষ্কার হয়ে যাবে। এছাড়াও বিভিন্ন নোটিশ, নিজের প্লেনে ইত্যাদি করে রাখা বিভিন্ন প্ল্যানিং নোট করে রাখার জন্য স্টিকি নোটের ব্যবহার অনেক মজাদার।
কোন কোন কাজে স্টিকি নোট পেপার ব্যবহার করা যেতে পারে!! –
▪ বইয়ের পাতায় লাইনের মধ্যে টপিকের তথ্য।
▪ নিজের কোনো প্ল্যানিংয়ের জন্য স্টিকি নোটে লিখে দেয়ালে লাগানো।
▪ খাতায় নোটের পাশে গুরুত্বপূর্ণ তথ্য নোট করা।
▪ প্রতিদিনের কোনো জাজ মনে রাখার জন্য নোটে লিখে দেয়ালে লাগিয়ে রাখা।
▪ যেকোনো কিছুর উপর তার বিষয় লিখে লাগিয়ে রাখা।
▪ ভুলে যাওয়ার অভ্যাস থাকলে জিনিস কোথায় রেখেছেন তা স্টিকি নোটে লিখে দেয়ালে লাগানো।
▪ ইত্যাদি…..ইত্যাদি

কোথায় পাওয়া যাবে স্টিকি নোট পেপারঃ
আপনার শহরের লোকাল মার্কেটের স্টেশনারি দোকান থেকে অথবা ভালো মানের স্টিকি নোটস পেতে অনলাইন থেকে অর্ডার করে কিনতে পারবেন। সেক্ষেত্রে আপনি Daraz থেকে কিনতে পারেন।
ধন্যবাদ পড়ার জন্য। ভালো লাগলে কমেন্ট করবেন।