আগামী ২ জুলাই ইন্ডিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। তবে এবারের বিশ্বকাপে টাইগারদের বর্তমান পারফরম্যান্সে বিবেচনায় ইন্ডিয়াকে হারানোর ক্ষমতা রয়েছে বাংলাদেশের। এমনটাই মনে করে ইন্ডিয়ার সাবেক ক্রিকেটার মুরালি কার্তিক। তাই ইন্ডিয়াকে সতর্ক থাকতে হবে বলে জানিয়েছেন তিনি। অপর দিকে সাকিব বলেন আমরা ইন্ডিয়ার বিপক্ষে জয়ের জন্যই মাঠে নামবো। জয় ছাড়া আমরা আর কিছুই ভাবছি না। আমরা যদি আমাদের সেরাটা দিতে পারি তাহলেই ইন্ডিয়াকে হারানো সম্ভাব।

এবারের বিশ্বকাপে শুরু থেকেই দারুণ পারফরম্যান্স করতেছে বাংলাদেশ। প্রথমে ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপের শুভ সূচনা করলো বাংলাদেশ। তারপর নিজেদের ২য়, ৩য় ও ৬ষ্ঠ ম্যাচে নিউজিল্যান্ড, ইংল্যান্ডের ও অষ্ট্রেলিয়ার সাথে হেরে গেলেও লড়াইয়ের কমতি ছিল না টাইগারদের। দক্ষিণ আফ্রিকার পর শ্রীলংকার সাথে পয়েন্ট ভাগাভাগি এবং ওয়েষ্ট ইন্ডিজ ও আফগানিস্তান কে হারিয়ে মোট ৭ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল খেলার স্বপ্ন এখনো টিকিয়ে রেখেছে টাইগাররা। বাংলাদেশ সেমিফাইনাল খেলতে হলে ইন্ডিয়া এবং পাকিস্তানকে অবশ্যই হারাতে হবে। আর ইংল্যান্ড তাদের বাকি ৩ ম্যাচ হারতে হবে।

তবে টাইগারদের চিন্তায় পেলে দিয়েছে মাহমুদউল্লাহর চোট। আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিং করার সময় পায়ে আঘাত পায় মাহমুদউল্লাহ। পায়ের চোট নিয়ে কিছু সময় ব্যাটিং করলেও ফিল্ডিং করতে পারেনি মাহমুদউল্লাহ। তবে ইন্ডিয়ার সাথে ম্যাচের আগে বেশ কিছু দিন সময় পাচ্ছে বাংলাদেশ। তাই ইন্ডিয়ার বিপক্ষে মাহমুদউল্লাহ খেলতে পারবে কি পারবে না এই বিষয় নিশ্চিত নয় টিম ম্যানেজমেন্ট।