ডেঙ্গু দিন দিন ভয়ংকর হয়ে দাঁড়াচ্ছে। ডেঙ্গু রোধে স্বাস্থ্য মন্ত্রনালয় ও ঢাকা সিটি কর্পোরেশন বেশ কিছু পদক্ষেপ নিলেও এখনো ডেঙ্গু রোধ করা সম্ভাব হয়নি। জানা গেছে গত কাল দুপুর থেকে আজ বৃহস্পতিবার দুপুর পর্যন্ত এই ২৪ ঘন্টায় ২৩২৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে ধানমন্ডিতে এক আলোচনা সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য জনাব তোফায়েল আহমেদ বলেন- ডেঙ্গু বৈশ্বিক সমস্যা। প্রায় সব দেশেই ডেঙ্গু রয়েছে। তাই ডেঙ্গু নিয়ে রাজনীতি না করে, এটি মোকাবেলায় সকলকে এগিয়ে আসা উচিত।

আবার সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বুধবার মশক নিধন কর্মসূচিতে বলেন- ডেঙ্গু রোধে সবাইকে এগিয়ে আসতে হবে। আপনারা আপনাদের বাড়ি, স্কুল ও কলেজের আশপাশের জায়গা গুলো পরিষ্কার পরিচ্ছন্ন রাখার অনুরোধ করছি। যাতে এডিস মশা জন্মাতে না পরে।

এই সময় তিনি আরো বলেন- এখন রাজনীতি করার সময় নয়। এখন জনগণের মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা বাংলাদেশ থেকে জঙ্গি দমন করতে সক্ষম হয়েছি। সুতরাং আমরা ডেঙ্গু রোধ করতে পারবো।