নবাগত টেষ্ট দল আফগানিস্তানের বিপক্ষে ২২৪ রানের বিশাল ব্যবধানে বাংলাদেশ দলের হার। টেষ্ট ক্রিকেটে বাংলাদেশ কতটা ব্যর্থ, তার আরো একটি উদাহরণ আজকের ম্যাচ।

শেষ দিনে মাত্র ১৮ ওভার ৩ বল খেলতে পারলো না বাংলাদেশ। আজ ৫ম দিন বৃষ্টির কারণে ১ম দুই সেশন খেলা হয়নি। এরপর বৃষ্টি থামলে ১৮ ওভার ৩ বল খেলার সুযোগ পায় বাংলাদেশ। কিন্তু আফগানদের বোলিং তান্ডবে ১৮ ওভার ৩ বল খেলার আগেই আল আউট হয় বাংলাদেশ।

১ম ইনিংসে ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণে মাত্র ২০৫ রানেই থামে বাংলাদেশের ইনিংস। মমিনুল হক ছাড়া কার কেউই ৫০ রান করতে পারেনি ১ম ইনিংসে। ১ম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ব্যাটসম্যানরা ব্যর্থ। । দলের অভিজ্ঞ কোন ক্রিকেটার রান করতে পারেনি। দ্বিতীয় ইনিংসে সাকিব ৪৪ রান করলেও লজ্জার হাত থেকে রক্ষা পেলনা টাইগাররা।

এর আগে ১ম ইনিংসে আফগানিস্তান ৩৪২ রান করে। তার বিপরীতে বাংলাদেশ মাত্র ২০৫ রানে আল আউট হলে, ১৩৭ রানে লিড পায় আফগানিস্তান। এরপর ১৩৭ রানের সাথে দ্বিতীয় ইনিংসের ২৬০ রান যোগ করে মোট ৩৯৮ রানের টার্গেট দেয় বাংলাদেশ কে।

২য় ইনিংসে ৩৯৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ধারাবাহিক ভাবে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। ১৩৬ রানে ৬ উইকেট হারিয়ে ৪র্থ দিনের খেলা শেষ করে বাংলাদেশ। এরপর আজ সকাল থেকে বৃষ্টির কারণে খেলা শুরু হতে বিলম্ব হয়। বৃষ্টি থামলে মাত্র ১৮ ওভার ৩ বল করার সুযোগ পায় আফগানিস্তান। আর এর মধ্যেই বাংলাদেশকে অলআউট করে ২২৪ রানে ম্যাচ জিতেনেয় আফগানিস্তান। ম্যাচ সেরা হয় রশিদ খান।